Small Business idea

সবার প্রথমে শুরু করুন এই নতুন ব্যবসা, প্রতিদিন লাভ হবে 2000 থেকে 3000 টাকা পর্যন্ত – Small Business ideas

অক্সিজেন ককটেল বিজনেস আইডিয়া। সমাজের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে গোটা মানব সমাজ হয়ে উঠেছে ব্যস্ত থেকে ব্যস্ততর। কিন্তু এই ব্যস্ত সমাজের সাথে নিজেদের খাপ খাওয়াতে গিয়ে আমরা অনেকেই আমাদের শরীরের উপর সঠিক খেয়াল রাখতে ভুলে যাই। তার উপর আবার কাজের তাগিদে সারাদিনের এই দৌড়ঝাঁপে শরীর ক্লান্ত হয়ে ওঠে। আর যদি কর্মস্থল হয় কোন শহরতলীতে তাহলে তো আর কোন কথাই নেই, সারাদিনের দূষিত বাতাস প্রশ্বাসের মধ্য দিয়ে আমাদের শরীর ও মনেকে একেবারেই অবসন্ন করে তোলে। আর এই জন্য আমাদের শরীরের প্রয়োজন এক গ্লাস অক্সিজেন ককটেল।

বন্ধুরা, আপনারা হয়তো উপরের ছোট্ট প্যারাগ্রাফটি অতি মনোযোগ সহকারে পড়লেন আশা করি এতক্ষণে আপনারা বুঝতে পেরেছেন আমরা আজ এই নিবন্ধের মাধ্যমে আপনাদের কোন ধরনের ব্যবসায়িক ধারণার কথা বলতে চলেছি। এখন আপনি যদি অক্সিজেন ককটেল কি তা না জেনে থাকেন তাহলে আমরা আপনাদের বলি যে অক্সিজেন ককটেল হল বিভিন্ন ফল মিশ্রিত একটি পানীয় জুস। এই তরল পানীয় অথবা জুসের বিশেষত্ব হলো বাতাসের চেয়ে বেশি মাত্রায় অক্সিজেন ধারণ করে রাখতে সক্ষম এই পানীয়। একটি বিশেষ মেশিন দ্বারা এই পানীয় প্রস্তুত করা হয়ে থাকে।

এখন আমরা এই ইউনিক ব্যবসায়িক ধারণাটি আপনাকে দিতে চলেছি এর কারণ গোটা ভারত তথা বাংলাদেশে অক্সিজেন ককটেল তৈরির ব্যবসা প্রায় কোন মানুষই জানে না। এখন আপনি যদি এই ব্যবসাটি আপনার শহরেই শুরু করতে পারেন তাহলে এই ব্যবসা থেকে বেশ মোটা অংকের অর্থ উপার্জন করতে পারবেন। ক্রমাগত রূপে যেভাবে মানুষ নিজেদের উন্নত সমাজের দিকে এগিয়ে নিয়ে চলেছে তাতে করে প্রত্যেক মানব নিজেদের শরীরের প্রতিও সঠিক খেয়াল রাখতে শুরু করেছে। আর এই অক্সিজেন ককটেল পান করলে একাধারে যেমন শরীরের ক্লান্তি দূর হয় তেমনি শরীর আরো প্রাণবন্ত হয়ে ওঠে।

See also  শুন্য কম্পিটিশনে উচ্চ আয়ের সুযোগ রয়েছে এই ব্যবসাতে! একবার শুরু করলে মালামাল হতে পারেন আপনিও - small business ideas

এখন আপনাকে অক্সিজেন ককটেল তৈরির ব্যবসা শুরু করতে হলে প্রথমে আপনার অবশ্যই জানা জানতে হবে কিভাবে এই ব্যবসাটি আপনি শুরু করতে পারেন, কোন কোন জিনিসপত্রের প্রয়োজন পড়বে এই ব্যবসায়, খরচই বা কত হবে এবং এই ব্যবসা থেকে আপনি কত টাকা আয় করতে পারবেন। তাই আমরা আপনাদের বলি বন্ধুরা আপনারা এই পোস্টটি শেষ পর্যন্ত পড়তে থাকুন তাহলে অতি অবশ্যই এই সমস্ত প্রশ্নের উত্তর যথাযথভাবে পেতে সক্ষম হবেন।

অক্সিজেন ককটেল বক্সে শুরু করতে প্রয়োজনীয় দ্রব্যসমূহ

প্রয়োজনীয় মেশিনপত্র: অক্সিজেন ককটেল ব্যবসা শুরু করতে হলে সাধারণত আপনার তিনটি মেশিন লাগবে, প্রথমটি জুসার মেশিন, দ্বিতীয়টি অক্সিজেন ককটেল মেশিন এবং তৃতীয়টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন।

প্রয়োজনীয় কাঁচামাল: অক্সিজেন ককটেল তৈরির ব্যবসায় আপনার দুই ধরনের কাঁচামাল প্রয়োজন পড়বে, প্রথমটি হল জুস প্রস্তুত এর জন্য ফল এবং দ্বিতীয়টি হল অক্সিজেন মেট যাকে বোলিক্স কমপ্লেক্সও বলা হয়।

প্রয়োজনীয় ডকুমেন্ট: প্রয়োজনীয় ডকুমেন্ট হিসাবে শুধুমাত্র আপনার Fssai লাইসেন্স থাকলে হবে।

যদিও এই ব্যবসা শুরু করতে হলে আপনাকে কমপক্ষে 150-200 বর্গফুট জায়গা নিয়ে শুরু করতে হবে।

অক্সিজেন ককটেল ব্যবসা শুরু করতে কত খরচ হবে?

অক্সিজেন ককটেল ব্যবসা শুরু করতে প্রয়োজনীয় অক্সিজেন কনসেনট্রেটর মেশিনের দাম প্রায় 30 হাজার টাকা, অক্সিজেন ককটেল মিক্সার মেশিনের দাম প্রায় 30 হাজার টাকা, কাঁচামাল লাগবে 10 হাজার টাকার, ব্যবসার জন্য জায়গা সেটা-আপ করতে 20 হাজার টাকা, ডকুমেন্টেশনের জন্য প্রায় 30 হাজার টাকা খরচ হতে পারে। ব্যবসাটিকে সচ্ছলভাবে চালাতে হলে আপনাকে আরো 25-30 হাজার টাকা সঞ্চয়ে রাখতে হবে। অর্থাৎ, আপনি সহজেই 1.5 লাখ টাকার মধ্যে এই ব্যবসাটি শুরু করতে পারেন।

অক্সিজেন ককটেল ব্যবসা থেকে কত আয় হবে?

সাধারণত এক গ্লাস অক্সিজেন ককটেল তৈরি করতে আপনার প্রায় 20 টাকা খরচ হবে এবং আপনি এটি আপনার গ্রাহকের কাছ থেকে এক গ্লাস অক্সিজেন ককটেল এর দাম 50 টাকা নিতেই পারেন। অর্থাৎ এক গ্লাস অক্সিজেন ককটেল বিক্রি করে 30 টাকা পর্যন্ত লাভ পাবেন। এখন আপনি যদি প্রতিদিন 100 জন গ্রাহক পান এক্ষেত্রে আপনি প্রতিদিন লভ্যাংশ স্বরূপ 3000 টাকা পর্যন্ত আয় করতে পারেন।

Related Articles

Leave a Reply

Back to top button
Join Our WhatsApp Group!